“ইডুকেশন ম্যানেজমেন্ট সিস্টেম” তথ্যপ্রযুক্তির যুগে শিক্ষাপ্রতিষ্ঠানের সব কার্যক্রমকে অনেক সহজতর করে দিয়েছে। সফটওয়্যার ভিত্তিক এই সিস্টেমের সেবা নিয়ে দেশের কিছু প্রতিষ্ঠান তাদের একাডেমিক গতিশীলতা ও জনপ্রিয়তা বাড়াতে সক্ষম হয়েছে।

অনেকে মনে করেন, ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে হাজিরা নেওয়া ও এসএমএস প্রদানই হলো ইডুকেশন ম্যানেজমেন্ট সিস্টেম। কিন্তু আসলে তা নয়। অনলাইন ভিত্তিক এই সিস্টেমের মাধ্যমে একটি প্রতিষ্ঠান খুব সহজেই তাদের শিক্ষক/ছাত্র/ছাত্রীদের ডাটাবেজ (এই তথ্য প্রতিষ্ঠানের চাহিদার আলোকে ৫ বা ১০ বছর বা তারও বেশি সময় সংরক্ষন করা যাবে), আন্ত:ক্লাশসমুহের অটোমেটেড রেজাল্ট প্রদান (এই ফলাফলও প্রতিষ্ঠানের চাহিদার আলোকে অনলাইনে সংরক্ষন করা যাবে), ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে ছাত্র/ছাত্রীসহ সকলের হাজিরা গ্রহ ও সার্বক্ষনিক মনিটরিংপ্রতিষ্ঠানের আয়/ব্যয়ের হিসাব সংরক্ষণসহ যেকোন সেবা নিতে পারে। এই সিস্টেমের মাধ্যমে প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ যেকোন সময় যেকোন জায়গা থেকে এটি নিয়ন্ত্রণ করতে পারবেন।

Eastern IT Limited সরবরাহকৃত ইডুকেশন ম্যানেজমেন্ট সিস্টেম (EduEasy)– সম্পূর্ণ পরীক্ষিত। দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে এই সিস্টেম চালু রয়েছে।  এক নজরে কিছু ফিচার দেওয়া হলো-

  1. Dashboard for Every Student. Students can check their Result, Attendance Chart, Monthly Fee Collection History and many others in their Own Panel.
  2. Marks Entry & Automated Result System
  3. Admission, Attendance & Timetable Management integrated with device.
  4. Students, Teachers & Employees Database
  5. Students Fees Collection, Accounts & Payroll Management.
  6. Integrated with Automated Notification System through SMS.
  7. Online Version, So Admin/Teachers/Students can access their panel anytime-anywhere.